0 0
0
No products in the cart.

Welcome to BanglaTraders Online Marketplace!

ফুট পাম্প

Jan 30, 2023 / By System Admin / in Ecommerce

Ø কোরিয়ান পাইপ

Ø কতদুর পর্যন্ত স্প্রে করা যাবে

Ø মেশিনে পিতল ও এস এস গান

Ø ঢালাই লোহার পা দানি

ব্যবসায়িক বা বাসাবাড়ির ফলবাগান, সবজি এবং ক্ষেতের ফসল রোগপোকার হাত থেকে রক্ষার জন্য বাজারে এসেছে উন্নতমানের ফুট পাম্প স্প্রে মেশিন। যার সাহায্যে খুব সহজে এবং সল্প খরচে ছোট বড় গাছ, বাগান, বিভিন্ন ধরনের ক্ষেতে কীটনাশক স্প্রে করে ক্ষতিকর পোকামাকড় থেকে রক্ষা পাওয়া যাবে। এই মেশিনটি চালাতে ২ জন লোকের প্রয়োজন হবে। একজন মেশিনে পা দিয়ে চাপ প্রয়োগ করবে আরেকজন মেশিনের গান দিয়ে স্প্রে করবে।

ফুট স্প্রে মেশিনে ২মিলি লোহার শীট দিয়ে ফ্রেম তৈরী করা হয়েছে। মেশিনের সাথে ৬০ ফুট ৩ লেয়ার বিশিষ্ট কোরিয়ান পাইপ রয়েছে। লম্বা পাইপ হওয়ার জন্য কিটনাশকের ড্রাম এক জায়গা অন্য জায়গায় টেনে বেড়ানো লাগেনা। লম্বা পাইপ দিয়েই চারিদিকে টেনে স্প্রে করতে পারে, এতে সময়, শ্রম এবং খরচ কম হয়।

ফুট পাম্প ব্যবহার করে ফল বাগান, লম্বা ও বড় গাছ, খোলা মাঠের সবজি ও ধান ক্ষেতে খুব সহজে স্প্রে করা যাবে। এই পাম্পের সাহায্যে মাটি থেকে ৩০ ফুট উচ্চতা পর্যন্ত স্প্রে করা যাবে। এছাড়া কেউ যদি এক্সট্রা আরো ৬০ বা ১০০ ফুট পাইপ যুক্ত করতে চায় সেটাও করা যাবে। ফুট পাম্প মেশিনটি ২ সাইজের হয়ে থাকে ৪ ফুট এবং ৩ ফুটের।

 

পাম্পের ভেতর যে স্প্রিং দেওয়া আছে সেটি পিতলের তৈরি। স্প্রিং এ মোবিল দিয়ে ব্যবহার করলে ৫/১০ বছর পর্যন্ত ব্যবহার করা যাবে।

মেশিনে ২ ধরনের গান ব্যবহার করা যায়। একটি হচ্ছে পিতলের এবং আরেকটি এস এস এর। এস এস এর গানের ক্ষেত্রে যে অংশ ধরে স্প্রে করতে হয় সেটি প্লাস্টিকের হয়। আর পাইপ এবং এর মাথা সম্পূর্ণটাই এস এস এর। অপরদিকে পিতলের গানের পাইপ এস এস এর কিন্তু মাথা এবং হ্যান্ডেল অর্থাৎ যেটা চাপ দিয়ে স্প্রে করতে হয় সেটাও পিতলের তৈরি। ফলে মজবুত বেশি।  

মেশিনের সাথে থাকা পা দানিতে পা দিয়ে চাপ প্রয়োগ করলেই পানি বের হওয়া শুরু হবে। পায়ে লিভার দন্ড চেপে বায়ুচাপ তৈরি হয় তাই ব্যবহার বেশ সুবিধাজনক। ঢালাই লোহা দিয়ে পা দানি বানানোর ফলে এটি বেশ মজবুত হয়, সহজে ভেঙ্গে যাবেনা।

ফুট পাম্প মেশিনটি অনলাইনের মাধ্যমে সারাদেশে বিক্রি করা হচ্ছে। ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে এই প্রোডাক্টটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

এছাড়াও ফোন কলের

মাধ্যমে অর্ডার দিলে বাংলাদেশের যে কোন প্রান্তে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে

প্রোডাক্ট ডেলিভারি দেওয়া হয়।